,

পৌর নির্বাচনী হালচাল: নবীগঞ্জে ১নং ওয়ার্ডে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা

জাবেদ ইকবাল তালুকদার ॥ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে পৌরসভা নির্বাচন। ধাপে ধাপে বিভিন্ন পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই প্রত্যাশিত নির্বাচনকে সামনে রেখে পাড়া মহল্লা ও ওয়ার্ডে ওয়ার্ডে শুরু হচ্ছে নির্বাচনী আমেজ। নবীগঞ্জ পৌরসভা নির্বাচনী হালচাল নিয়ে “দৈনিক হবিগঞ্জ সময়”র ধারাবাহিক প্রতিবেদনের অংশ হিসেবে নবীগঞ্জ উপজেলার একমাত্র পৌরসভার মধ্যে থেকে আজ বুধবার তুলে ধরা হলো গন্ধা-মদনপুর ও মায়ানগর এবং কলেজ পাড়া নিয়ে গঠিত ১নং ওয়ার্ড এর হালচাল। আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে নতুন-পুরাতন বিভিন্ন প্রার্থীর নাম শুনা যাচ্ছে। তারা ভোটারদের ধারে ধারে গিয়ে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন। ওই ওয়ার্ডে ৪ হাজার লোকের উপরে বসবাস। এর মধ্যে ভোটারসংখ্যা প্রায় ২ হাজারের মতো।
প্রার্থীরা নবীগঞ্জ পৌরসভার ১নং গন্ধা-মদনপুর ও মায়ানগর এবং কলেজ পাড়া নিয়ে গঠিত এ ওয়ার্ডকে পৌরসভার মধ্যে উন্নত আধুনিক ওয়ার্ড হিসেবে গড়ে তুলার প্রত্যয় ব্যক্তসহ বিভিন্ন ধরণের উন্নয়ন মূলক কাজ করার প্রতিশ্রুতি দিয়ে পাড়া, মহল্লা ও ওয়ার্ডবাসীর সহযোগিতা চাচ্ছেন।
বিগত ২০শে মার্চ ১৯৯৭ইং সালে নবীগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠার পর ওই ওয়ার্ডে কমিশনার/কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন যারা :-
মোঃ জয়নাল আবেদিন (১৯৯৯ সালে) পৌর পরিষদের প্রথম নির্বাচনে বিজয়ী হয়ে ২২শে মার্চ ১৯৯৯ইং থেকে ২০০৪ইং পর্যন্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।
পৌর পরিষদের তৃতীয় নির্বাচনে মোঃ মিজানুর রহমান মিজান (২০১১ সালে) কাউন্সিলর পদে বিজয়ী হয়ে ২০ শে ফেব্রুয়ারী ২০১১ইং থেকে ০৭ ফেব্রুয়ারী ২০১৬ইং পর্যন্ত ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন।
পৌর পরিষদের চতুর্থ নির্বাচনে মোঃ জাকির হোসেন (৩০ শে ডিসেম্বর ২০১৫ সালে) কাউন্সিলর পদে বিজয়ী হয়ে ০৮ ফেব্রুয়ারী ২০১৬ইং থেকে অদ্যাবধি পর্যন্ত কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
আসন্ন পৌর নির্বাচনে নতুন-পুরাতন প্রার্থী হিসেবে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন বর্তমান কাউন্সিলর ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ জাকির হোসেন, বর্তমান উপজেলা বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের সভাপতি ও সাবেক উপজেলা যুবলীগের সহ-সভাপতি এবং সাবেক কাউন্সিলর মোঃ মিজানুর রহমান মিজান, বর্তমান নবীগঞ্জ উপজেলা সাবরেজিষ্ট্রার দলিল লিখক সমিতির সভাপতি ও নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ আক্তারুজ্জামান চৌধুরী রোহেল, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন মাছুমসহ অনেকের নাম শুনা যাচ্ছে।


     এই বিভাগের আরো খবর